ইউটিউব ভিডিও ডাউনলোড করুন সবচেয়ে সহজ ২টি উপায়ে

বন্ধুরা আমরা অনেকেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চাই। কিন্তু ইউটিউবে ভিডিও ডাউনলোড করার কোন অপশন না থাকার কারনে আমরা ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারিনা। তাই আজকের এই পোস্টে আমি আপনাদেরকে শিখাবো কিভাবে কোন রকম ঝামেলা ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

কেন ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন?

বর্তমান সময়ে আমরা ভিডিও watching এ প্রচুর সময় ব্যয় করি। ভিডিও দেখার প্লাটফর্মগুলোর মধ্যে ইউটিউব অন্যতম। ইউটিউবে কমেডি,বিনোদন,নিউজ,মভি,নাটক,গানসহ নানা ধরনের ভিডিও রহেছে ও প্রতিনিয়ত আপলোড হচ্ছে। এইসব ভিডিও দেখার সময় এমন অনেক ভিডিও আছে যা আমরা পরিবর্তিতে দেখতে চাই অথবা অন্যন্য কারনে ডাউনলোড করার প্রয়োজন পড়ে। তাই ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় জেনে নেওয়া দরকার। কিন্তু ইউটিউবে ডাউনলোড করার কোন অপশন না থাকায় আমরা ডাউনলোড করতে পারিনা। তাই আমার আজকের এই পোস্ট শুধুমাত্র আপনাদের জন্য।

কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন?

আজকে আমি আপনাদেরকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার ২টি উপায় দেখাবো। একটি হচ্ছে কিভাবে কোন রকম এপস ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন। আরেকটি হচ্ছে কিভাবে ছোট্ট একটি এপসের সাহাজ্যে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন। তো চলুন উপায়গুলো দেখে নেই।

Read also  কিভাবে একটি ইউটিউব চ্যানেল থেকে আয় করবেন। 3 Best Ways



তাছাড়া আরো পড়তে পারেন

এপস ছাড়া যেভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন?

আপনি যদি কোন রকম এপস বা সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে সর্বপ্রথম আপনি যেই ভিডিও ডাউনলোড করবেন সেই ভিডিওর লিংক কপি করতে হবে।



ইউটিউব ভিডিও ডাউনলোড

লিংক কপি করার জন্য ভিডিও এর নিচে Share বাটনে ক্লিক করুন।

ইউটিউব ভিডিও ডাউনলোড

তারপর Copy Link এ ক্লিক করে লিংক কপি করে নিন। লিংক কপি করা হয়ে গেলে এই লিংকে ক্লিক করুন।

ইউটিউব ভিডিও ডাউনলোড

তারপর আপনাদের সামনে উপরের স্ক্রিনশটের মত একটি ইন্টারফেইস চলে আসবে। আপনারা খালি বক্সে ইউটিউব ভিডিওর লিংকটি পেস্ট করে দিয়ে Convert এ ক্লিক করে দিবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড

তারপর Get Link বাটনে ক্লিক করে দিবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড

তারপর Download বাটনে ক্লিক করার সাথে সাথেই ভিডিওটি ডাউনলোড শুরু হয়ে যাবে। আশা করছি বুঝতে পারছেন যে কিভাবে কোন রকম ঝামেলা ছাড়াই ইউটিউবের ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Read also  Download করে নিন Pixelcam Fuse দারুন এই Gcam ভার্সনটি



Apps এর মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়

বন্ধুরা এতক্ষন আমরা দেখেছি যে কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন। এখন আমি আপনাদেরকে দেখাবো কিভাবে ছোট্ট একটি এপসের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। আজকে আমি আপনাদেরকে যে এপস নিয়ে আলোচনা করব তার নাম হলো Tubemate এই এপসের মাধ্যমে খুব সহজেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। তো চলুন দেখে নেই কিভাবে TubeMate এর মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যায়।

সর্বপ্রথম এই লিংক থেকে TubeMate এপস ডাউনলোড করে ইনস্টাল করে নিন। ইনস্টাল করার পর TubeMate এপসটি ওপেন করে নিন। তারপর আপনার কপি করা লিংকটি এড্রেসবারে পেস্ট করে Enter দিয়ে দিন।

Youtube Video Downloader

তারপর আপনারা নিচের কর্নারে একটি ডাউনলোড আইকন দেখতে পাবেন। সেই ডাউনলোড বাটনে ক্লিক করে দিন।

Youtube Video Downloader

তারপর পছন্দমত একটি ফরমেট সিলেক্ট করে দিলেই ডাউনলোড শুরু হয়ে যাবে।

শেষকথা

আশা করছি আপনারা এতক্ষনে বুঝে গেছেন যে কিভাবে কোন রকম সফটওয়্যার ছাড়া এবং ছোট্ট একটি এপসের মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে তা মেমোরিতে সেইভ করতে পারবেন ও অফলাইনে দেখতে পারবেন। যদি বুঝতে কোথাও সমস্যা হয় তাহলে কমেন্ট বক্সে জানাতে পারেন। পোস্টটি ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করতে ভূলবেন না।

Read also  নিয়ে নিন Trcam v5 (Only for Snapdragon Processor)

1 thought on “ইউটিউব ভিডিও ডাউনলোড করুন সবচেয়ে সহজ ২টি উপায়ে”

  1. Hello very nice web site!! Man .. Beautiful .. Superb .. I’ll bookmark your website and take the feeds
    also? I’m satisfied to find a lot of helpful info here within the publish, we want work
    out more techniques on this regard, thanks for sharing.
    . . . . .

    Reply

Leave a Comment