নিজের নামে রিংটোন তৈরি করুন । Best 2 Method to make name ringtone

আপনারা অনেকেই নিজের নামে রিংটোন তৈরি করতে চান। কিন্তু কোন রকম কার্যকরী পদ্ধতি জানা না থাকার কারনে নিজের নামে রিংটোন তৈরি করতে পারছেন না। তাই আজকের এই পোস্টে আমি আপনাদের শিখাবো কিভাবে আপনারা নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন। সেই রিংটোন আমার ফোনে সেট করতে পারবেন এবং কেউ আপনার ফোনে কল দিলে রিংটোনটি বেজে উঠবে।

কেন নিজের নামে রিংটোন তৈরি করবেন

আমাদের সবার মোবাইলেই আমরা রিংটোন ব্যবহার করে থাকি। কিন্তু অনেকেই আছি যারা একটু ব্যতিক্রম কিছু করতে পছন্দ করে থাকি। ধরুন আপনার নিজের নাম দিয়ে একটি রিংটোন বানালেন এবং তা আপনার কলিং রিংটোন হিসেবে সেট করলেন। এবং আপনি যখন আপনার বন্ধুদের সামনে থাকবেন তখন কেউ আপনার ফোনে কল দিল। তখন যদি আপনার নিজের নামে বানানো রিংটোন বেজে উঠে তখন সবাই চমকে যাবে। সবাই আপনাকে জিজ্ঞেস করতে বাধ্য হবে যে কিভাবে আপনি নিজের নামে রিংটোন সেট করলেন। তাহলে একবার ভাবুনতো বিষয়টি কতটা মজার হতে যাচ্ছে। তো দেরি কিসের এখনি বানিয়ে নিন আপনার নিজের নামে একটি অসাধারন রিংটোন। অথবা আপনি চাইলে আপনার প্রিয়জনের নামে রিংটোন বানিয়েও তাদেরকে উপহার দিতে পারেন। এতে করে আপনার প্রিয়জনও অনেক খুশি হবে।

Read also  কিভাবে জন্ম নিবন্ধন যাচাই করবেন দেখে নিন। Best 2 Method Verify Birth Certificate



তাছাড়া আরো পড়ুনঃ

কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করবেন

বন্ধুরা আপনারা অনেকেই ভাবতে পারেন হয়তো নিজের নামে রিংটোন তৈরি করতে হলে কোন এপস বা সফটওয়্যার ব্যবহার করতে হবে। কিন্তু আপনারা শুনলে অবাক হয়ে যাবেন যে, নিজের নামে রিংটোন তৈরি করতে চাইলে আপনাকে কোন রকম এপস বা সফটওয়্যার ব্যবহার করতে হবেনা। শুধুমাত্র একটি ওয়েবসাইটের মাধ্যমে কোন রকম ঝামেলা ছাড়াই অনলাইনে নিজের নামে একটি রিংটোন তৈরি করে নিতে পারবেন। এবং রিংটোন তৈরি হয়ে গেলে তা আপনে সহজেই ডাউনলোড করে আপনার ফাইল ম্যানাজারে সেইভ করতে পারবেন। তাছাড়া যদি আপনারা চান তাহলে এন্ড্রয়েড এপসের মাধ্যমেও আপনারা নিজের নামে একটি এপস তৈরি করতে পারবেন। তো চলুন দেখে নেই কিভাবে নিজের নামে একটি রিংটোন তৈরি করতে পারবেন।



ওয়েবসাইটের মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরির উপায়

কোন রকম এপস বা সফটওয়্যার ছাড়া নিজের নামে রিংটোন তৈরি করতে চাইলে প্রথমে এই লিংকে ক্লিক করুন।

Read also  SMS Bombing এবার ফ্রিতেই এসএমএস বম্বিং করে শত্রুর বারোটা বাজিয়ে দিন

নিজের নামে রিংটোন তৈরির উপায়

তারপর আপনাদের সামনে উপরের স্ক্রিনশটের মত একটি অপশন চলে আসবে। Enter Your Name বক্সে আপনি যে নাম দিয়ে রিংটোন বানাতে চান তা দিয়ে দিন তারপর Create এ ক্লিক করুন।

নিজের নামে রিংটোন তৈরির উপায়

তারপর আপনাদের সামনে এমন তিনটা অপশন চলে আসবে। প্রথম অপশনে ব্যাকগ্রাউন্ড মিউজিক দিতে চান তা সিলেক্ট করে দিন। দ্বিতীয় বক্সে আপনার দেওয়া নাম ঠিক আছে কিনা তা চেক করে নিন। তৃতীয় বক্সে আপনার নাম বলার পর কি বলবে তা সিলেক্ট করে দেন। সবকিছু ঠিকঠাক থাকলে Create লেখায় ক্লিক করে দেন।



নিজের নামে রিংটোন তৈরির উপায়

ব্যাস, তৈরি হয়ে গেল আপনার দেওয়া নাম দিয়ে একটি চমৎকার রিংটোন। এখন আপনি চাইলেই Download লেখায় ক্লিক করে রিংটোনটি ডাউনলোড করতে পারেন এবং তা আপনার ফোনে সেট করতে পারেন।

এপসের মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরির উপায়

বন্ধুরা আপনারা যদি এন্ড্রয়েড এপসের মাধ্যমে কারো নাম দিয়ে রিংটোন বানাতে চান তাহলে প্রথমে চলে যান প্লে স্টোরে তারপর FDMR লিখে সার্চ করুন।

Screenshot 20210102 145134 com.android.vending

তারপর আপনাদের সামনে এই এপলিকেশনটি চলে আসবে , এই এপসটি ইনস্টাল করে ওপেন করবেন।

Read also  বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার উপায় দেখে নিন

Screenshot 20210102 145221 com.coolguruji.android

তারপর আপনাদের সামনে ঠিক এইরকম একটি ইন্টারফেইস চলে আসবে , আপনারা Make a Ringtone এ ক্লিক করুন।



Screenshot 20210102 145236 com.coolguruji.android

তারপর প্রথম বক্সে আপনে যে নামে রিংটোন বানাতে চান তা টাইপ করুন। তারপর ২য় বক্স থেকে কি মাসেজ দিতে চান তা সিলেক্ট করুন ও ৩য় অপশনে ব্যাকগ্রাউন্ড মিউজিক সিলেক্ট করে দিন।

Screenshot 20210102 145344 com.coolguruji.android

ব্যাস, আপনার দেওয়া নাম দিয়ে রিংটোন তৈরি হয়ে গেল। এখন এই রিংটোন ডাউনলোড করতে চাইল Save Ringtone এ ক্লিক করুন। তার সাথে সাথে রিংটোন ডাউনলোড হয়ে যাবে।

শেষকথা

আশা করি আপনারা এতক্ষনে সম্পূর্ন ব্যপারটি বুঝে গেছেন যে কিভাবে আপনার নাম দিয়ে একটি রিংটোন তৈরি করবেন এবং তা ডাউনলোড করবেন। তো আর দেরি কিসের এখনি বানিয়ে ফেলুন আপনার নিজের নামে একটি রিংটোন অথবা আপনার প্রিয়জনের নামে একটি রিংটোন। এবং তা আপনার ফোন সেট করে ও আপনার প্রিয়জনকে গিফট করে চমকে দিন। আশা করি এই অসাধারন ট্রিকস্টি আপনার কাছে ভালো লেগেছে। যদি কেউ কোথাও না বুঝে থাকেন তাহলে কমেন্ট বক্সে জানাতে পারেন।

Leave a Comment