বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার উপায় দেখে নিন

বন্ধুরা আমরা অনেকেই আমাদের বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে চাই, কিন্তু কিভাবে বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে হয় তা আমরা অনেকেই জানিনা। সেজন্য আজকের এই পোস্টে আমি আপনাদেরকে বিকাশের মালিকানা পরিবর্তন করতে কি কি লাগবে, কিভাবে করবেন তা নিয়ে বিস্তারিত দেখাবো। তো চলুন বেশি কথা না বলে মূল কাজে চলে যাই।

bKash Logo English 842x595 1

বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন কেন করবেন?

অনেক সময় আমাদের বয়স ১৮ বছরের কম থাকায় অথবা এনআইডি কার্ড/স্মার্ট কার্ড না থাকায় আমরা অন্যজনের আইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলে থাকি। এবং তা আমরা ব্যবহার করে অনেক লেনদেন করে থাকি। বিভিন্ন কারনে বিকাশের কাছে কোন আইডি কার্ড বা কার নামে বিকাশ একাউন্ট খুলা হয়েছে সেসকল তথ্য দিতে হয়। তাছাড়া বিকাশ একাউন্টের পিন রিসেট করার জন্য আইডি কার্ডের তথ্যের প্রয়োজন হয়, কিন্তু অন্যজনের তথ্য/এনআইডি কার্ড সাথে না থাকায় আমরা পিন রিসেট সহ বিকাশের আরো জটিল ও সহজ সমস্যার সমাধান করতে পারিনা। সেজন্যই আমাদের বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার প্রয়োজন হয়।



তাছাড়া আরো পড়তে পারেনঃ-

Read also  SMS Bombing এবার ফ্রিতেই এসএমএস বম্বিং করে শত্রুর বারোটা বাজিয়ে দিন

বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে কি কি লাগে?

আপনি যদি আপনার বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে চান তাহলে আপনাকে কিছু তথ্য ও ডকুমেন্ট প্রোভাইড করতে হবে। তো বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে কি কি ডকুমেন্ট ও তথ্য লাগবে চলুন একনজরে দেখে নেই।

Smart card

  • আপনার বিকাশ একাউন্টটি সচল হতে হবে।
  • আপনার বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে তা বলতে হবে।
  • আপনার বিকাশ একাউন্টটি যে সিম কার্ড থেকে ওপেন করা তা সাথে থাকতে হবে ও সচল থাকতে হবে।
  • আপনার বিকাশ একাউন্টটি মালিকানা পরিবর্তন করে যার নামে নিতে চান তার আইডি কার্ডের ১ কপি ফটোকপি।
  • আপনার বিকাশ একাউন্টটি মালিকানা পরিবর্তন করে যার নামে নিতে চান তার ১ কপি পাসপোর্ট সাইজ রজ্ঞিন ছবি।



বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন কিভাবে করবেন?

আপনার বিকাশ একাউন্টের মালিকানা চেইঞ্জ করতে উপরে বলা সকল ইনফরমেশন ও ডকুমেন্টস সাথে করে নিয়ে আপনাকে নিকটস্থ বিকাশ অফিসে যেতে হবে। সেখানে আপনার দেওয়া ইনফরমেশনের উপর ভিক্তি করে তারা কয়েকটি ফরম ফিলাপ করে আপনাকে সাক্ষর দিতে বলা হবে। আর হ্যা, আপনার বিকাশ একাউন্টটি মালিকানা পরিবর্তন করে যার নামে নিতে চান তাকে সাথে যেতে হবে ও তাকেই সাক্ষর করতে হবে। তারপর সবকিছু কম্পিলিট করার ৩-৫ দিনের মধ্যেই আপনার বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন হয়ে যাবে।

Read also  বিকাশ নতুন অফার রিচার্জে করলেই পাচ্ছেন ২০ টাকা ক্যাশব্যাক



শেষকথা

আশা করি আমি আপনাদেরকে পুরো বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছি যে আপনারা কেন বিকাশ একাউন্টের মালিকানা চেইঞ্জ করবেন এবং কোথায় থেকে কিভাবে করবেন। অবশ্যই আপনারা সবাই এইসকল ব্যাংকিং লেনদেন নিজেদের আইডি কার্ড ও ইনফরমেশন দিয়েই ব্যবহার করার চেষ্টা করবেন।

Leave a Comment